আজ বৃহস্পতিবার, ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পতিত ও ক্যানেল রূপগঞ্জে সরকারী জমি উদ্ধারের নির্দেশ প্রশাসনের

পতিত ও ক্যানেল

পতিত ও ক্যানেল
রূপগঞ্জ(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের গোলাকান্দাইল দক্ষিন পাড়া এলাকায় প্রভাবশালীদের দখলকৃত পতিত জমি ও ক্যানেলের জমি উদ্ধারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। গত বুধবার তিনি সরেজমিনে উপস্থিত হয়ে দখলকৃত সরকারী পতিত জমি ও ক্যানেলের জমি দখলদারদের দখল ছেড়ে দিতে নির্দেশ দেন। এসময় উদ্ধার অভিযানের কাজে সহযোগিতা করেন গোলাকান্দাইল ইউনিয়ন ৬নং ওয়ার্ড কমিশনার নাসির মিয়া ও ইউনিয়ন ভুমি অফিসের কর্মকর্তা মোঃ আব্দুল জলিল।
এলাকাবাসী জানান সরকারী পতিত জমি দখলমুক্ত করেন ও বন্ধ ক্যানেলগুলোর উপর নির্মিত দোকানপাট ভেঙ্গে দেয়ায় পানি বন্ধী ৫০হাজার মানুষের ১০বছরের র্দুভোগ যেমন শেষ হয়েছে তেমনি কমলমতি শিশুরা পেয়েছে খেলাদোলার একটি মাঠ। এলাকার শিশুদের মুখে ফুটেছে হাঁসি মনে জেগেছে আনন্দ।
ভুক্তভোগিদের জানান এই এলাকায় জলাবদ্ধতার প্রধান কারণ ছিল দখল হয়ে যাওয়া বন্ধ ক্যানেলটি। ক্যানেলটি ছিল প্রভাবশালীদের দখলে থাকায় ক্যানেলের জমি উদ্ধার করা ও ক্যানেলটি পরিস্কার করা সম্ভব হয়নি এবং পানি নিস্কাশনেরও কোন উপায় ছিলনা। আজ প্রশাসনের হস্থক্ষেপের ফলে এই ৫০হাজার মানুষে স্বস্থির নিশ্বাষ ফেলেছে। সমাধান হয়েছে দীর্ঘদিনের সমস্যার। সরেজমিনে গিয়ে দেখা যায় ভ্যাকু দিয়ে চলছে ক্যানেল পরিস্কারের কাজ। ওদিকে দাড়িয়ে তদারকি করছেন স্থানীয় মেম্বার মোঃ নাসির মিয়া।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে এই উদ্ধার অভিযান করা হয়। উপজেলার অন্য এলাকায়ও সরকারী জমি উদ্ধারের অভিযান অব্যাহত থাকবে।

স্পন্সরেড আর্টিকেলঃ